আফগানিস্তানে জনপ্রিয় অভিনেত্রীর ওপর হামলা, গুলিবিদ্ধ ৩

আফগানিস্তানের প্রখ্যাত অভিনেত্রী ও প্রথম নারী চলচ্চিত্র পরিচালক সাবা সাহারের ওপর হামলা চালানো হয়েছে। এ ঘটনায় অভিনেত্রীসহ আরও তিনজন গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার দেশটির রাজধানী পশ্চিম কাবুলের একটি এলাকায় অজ্ঞাত বন্দুকধারীরা সাবা সাহারের গাড়ি লক্ষ্য করে গুলি চালায় বলে জানিয়েছেন অভিনেত্রীর স্বামী ইমাল জাকি।

আর্ন্তজাতিক গণমাধ্যমকে ইমাল জাকি বলেছেন, মঙ্গলবার অন্যান্য দিনের মতো কাজের উদ্দেশে বাড়ির বাইরে যাওয়ার ৫ মিনিট পরেই এই ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে আহত সাবা নিজেই ফোন করে জানান তিনি গুলিবিদ্ধ। তিনি জানান, তিনজন বন্দুকধারী তার গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। এতে তিনি ও তার দেহরক্ষীরা আহত হন।

হামলার সময় সাবার গাড়িতে এক শিশুসহ পাঁচজন ছিলেন। এ ঘটনায় শিশুটি ও গাড়ির চালকের কোনো ক্ষতি হয়নি। সাবার পেটে গুলি লেগেছে এবং প্রচুর রক্ষক্ষরণ হয়েছে বলে জানান ইমাল।

সাবা সাহার আফগানিস্তানের সবচেয়ে জনপ্রিয় অভিনেত্রীদের মধ্যে অন্যতম। তিনি একজন পরিচালকও। তার বয়স ৪৪ বছর। দেশটিতে নারী অধিকার নিয়ে সরব থাকেন তিনি।

সাবা সাহার ওপর কারা হামলা করেছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। দেশটিতে সক্রিয় কোনো সশস্ত্রগোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি এখনও।