আজ সপ্নবাজ সাবেক মেয়র আনিসুল হকের মৃত্যুবার্ষিকী

একজন সপ্নবাজ আনিসুল হক। আজ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) সপ্নবাজ প্রায়ত সাবেক মেয়র আনিসুল হকের তৃতীয় মৃত্যুবার্ষিকী। তিনি ছিলেন একজন নায়ক, সফল উদ্যোক্তা হিসেবে তরুণদের কাছে তিনি ছিলেন অনুকরণীয়, বেসরকারি খাতের বিকাশে ব্যবসায়ীদের নেতা হিসেবে তিনি ছিলেন এক আদর্শ।

সপ্নবাজ প্রায়ত সাবেক মেয়র এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার পরিবারের পাশাপাশি ডিএনসিসির পক্ষ থেকে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

উত্তর সিটির পক্ষ থেকে সকাল ১০টায় আনিসুল হকের কবরে পুষ্পস্তবক অর্পণ ও বাদ আসর মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা ।

আনিসুল হকের ছেলে নাভিদুল হক বলেন, করোনার কারণে এ বছর একটু ব্যতিক্রমভাবে বাবার মৃত্যুবার্ষিকী পালন করা হচ্ছে। এর পরেও নগরীর বিভিন্ন এতিমখানায় দুই হাজার এতিমের জন্য খাবারের আয়োজন করা হচ্ছে। পাশাপাশি গ্রামের বাড়িতেও বিভিন্ন এতিমখানায় খাবার বিতরণ করা হবে। সেখানে কয়েকটি মসজিদে দোয়ার আয়োজন করা হয়েছে।

২০১৭ সালের ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডনে যান আনিসুল হক। সেখানে সেরিব্রাল ভাসকুলাইটিসে (মস্তিষ্কের রক্তনালির প্রদাহ) আক্রান্ত হলে ১৩ আগস্ট তাকে লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২০১৭ সালের ৩০ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে অবস্থায় মারা যান তিনি।

আনিসুল হক ২০১৫ সালে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন। রাজধানীকে পরিচ্ছন্ন, নিরাপদ ও ‘স্মার্ট’ নগরী হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি মোতাবেক বেশ কিছু উদ্যোগ নিয়ে আলোচিত ও প্রশংসিত হন তিনি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) সাবেক মেয়র আনিসুল হকের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ। ২০১৭ সালের ৩০ নভেম্বর লন্ডনের একটি হাসপাতালে মারা যান জনপ্রিয় এই মেয়র। দিনটিকে স্মরণ করে তার পরিবারের পক্ষ থেকে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া চাওয়া হয়েছে।