আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে টাকা হাতিয়ে নিতেন তিনি

পটুয়াখালীর গলাচিপায় র‌্যাব-৮ অভিযান চালিয়ে শাহ আলম (৪২) নামে এক চাঁদাবাজকে গ্রেফতার করেছে। বুধবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার রতনদী তালতলী ইউনিয়নের উলানিয়া বন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার শাহ আলম উলানিয়া বন্দরের মতলেব বেপারীর ছেলে। পরে র‌্যাব তাকে গলাচিপা থানায় হস্তান্তর করে। এ ব্যাপারে তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

র‌্যাব ও পুলিশ সূত্রে জানা যায়, বুধবার সন্ধ্যায় র‌্যাব সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে উলানিয়া বন্দরে অভিযান চালিয়ে শাহ আলমকে গ্রেফতার করে।

দীর্ঘদিন ধরে তিনি নিজেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে বিভিন্ন সময়ে প্রতারণা ও বল প্রয়োগের মাধ্যমে বিভিন্ন লোকের কাছ থেকে চাঁদা দাবি করে আসছেন।

বিভিন্ন মোবাইল নম্বর ব্যবহার করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পরিচয় দিয়ে অনেক লোকের কাছ থেকে তিনি লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি তার অপরাধ স্বীকার করেন।

র‌্যাব-৮ এর এএসপি ইফতেখারুজ্জামান জানান, গ্রেফতার শাহ আলমকে গলাচিপা থানায় হস্তান্তর করা হয়েছে। র‌্যাব বাদী হয়ে তার বিরুদ্ধে থানায় চাঁদাবাজির মামলা করেছে। এ ধরনের অভিযান ভবিষ্যতে অব্যাহত থাকবে বলেও জানান তিনি।