অশ্বিনী কুমারের নামে সরকারি বরিশাল কলেজের নামকরণের দাবিতে মানববন্ধন

সরকারি বরিশাল কলেজকে অশ্বিনী কুমার দত্তের নামে নামকরণের দাবিতে রাজধানী ঢাকার শাহবাগের প্রজন্ম চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মহাত্মা অশ্বিনী কুমার স্মৃতি রক্ষা কমিটির ব্যানারে শুক্রবার বিকালে অনুষ্ঠিত মানববন্ধনে বরিশালের বিশিষ্ট নাগরিকরা অংশ নেন।

ইতিহাসবিদ বরিশালের কৃতি সন্তান সিরাজ উদ্দীন আহম্মেদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বরিশাল কলেজের সাবেক শিক্ষার্থী নাট্যব্যক্তিত্ব অনন্ত হিরা, অধ্যাপক ডা. হারুন-অর রশীদ, নারীনেত্রী বরিশাল কলেজের সাবেক শিক্ষার্থী মনিষা মজুমদার, সাবেক শিক্ষার্থী শংকর আচার্য, নতুনবাংলা পত্রিকার সম্পাদক পরিতোষ দেবনাথ, কথা আবৃত্তি চর্চা কেন্দ্রের সহ-সভাপতি সোহরাব হোসেন তালুকদার, গণতান্ত্রিক আইনজীবী সমিতির নেতা অ্যাডভোকেট মহিউদ্দিন, মাছরাঙা টেলিভিশনের হেড অব প্রোগ্রাম আরিফ রেহমান, স্থপতিশিল্পী আমিনুল হাসান লিটু ও ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি অনুপ কুণ্ডুসহ অন্যরা।

বক্তারা জেলা প্রশাসনের প্রস্তাবনা অনুযায়ী সরকারি বরিশাল কলেজের নাম অশ্বিনী কুমারের নামে নামকরণ করে বরিশালবাসীকে দায়মুক্তি এবং কৃতজ্ঞতা স্বীকার করার সুযোগ সৃষ্টির জন্য সকলের প্রতি আহ্বান জানান। এই দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার কথা বলেন তারা।