অলিম্পিকে একটি পদকও জিততে পারেনি পাকিস্তান; ক্রীড়ামন্ত্রীকে ডেকে পাঠালেন ইমরান

সদ্য সমাপ্ত টোকিও অলিম্পিকে একটি পদকও জিততে পারেনি পাকিস্তান। আসলে পদক জয় তো দূরের কথা, দেশটি মাত্র ১০ জনের দল পাঠাতে পেরেছিল। অলিম্পিকে ব্যর্থতার কারণ খুঁজতে এবার আসরে নামলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ক্রীড়ামন্ত্রী ফেমিদা মির্জাকে তিনি ডেকে পাঠিয়েছেন। পাকিস্তানকে ক্রিকেট বিশ্বকাপে চ্যাম্পিয়ন করা ইমরান তার দেশের খেলাধূলার বর্তমান অবস্থা দেখে খুব বিমর্ষ।

বিষয়টি নিয়ে পাকিস্তানের মন্ত্রী আসাদ উমর বলেন, ‘প্রধানমন্ত্রী দেশের ক্রীড়া অবকাঠামোর উপর নজর দিতে চাইছেন। তিনি আরও দুই বছর এই ক্ষমতায় থাকবেন। তাই এর মধ্যেই যুব সমাজের মধ্যে খেলাধুলোর আগ্রহ বাড়িয়ে তুলতে চান। ইমরান খানের চাওয়া, ক্রিকেটের পাশাপাশি অন্যসব খেলাতেও আমাদের দেশ উন্নতি করুক।

টোকিও অলিম্পিকে পাকিস্তানের ১০ জন প্রতিযোগীর মধ্যে শুধু জ্যাভলিনে আর্শাদ নাদিম ও ভারোত্তোলনে তালহা তালিব ফাইনালে যেতে পেরেছিলেন। আসাদ উমর স্বীকার করেছেন, গত তিন বছরে দেশের অভ্যন্তরীণ অবস্থা সামাল দিতে গিয়ে তারা খেলাধুলোকে তেমন গুরুত্ব দিতে পারেননি। সেই কারণেই ইমরান ক্রীড়া ক্ষেত্রে উন্নত অবকাঠামো নির্মাণ এবং সবরকম সহযোগিতা করার উদ্যোগ নিয়েছেন।