অফিসিয়ালি ডাকব, যা খুশি জিজ্ঞাসা করার করবেন : স্বাস্থ্য ডিজি

স্বাস্থ্য অধিদপ্তরের নতুন মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম সাংবাদিকদের বলেছেন, আমি সম্পূর্ণ ব্যাপারটা বোঝার পরে আপনাদের অফিসিয়ালি ডাকব, আপনারা যা খুশি আমাকে জিজ্ঞাসা করার করবেন। এই মুহূর্তে আমি আসলে এর বেশি কিছু বলতে পারব না।

রবিবার (২৬ জুলাই) মহাপরিচালক হিসেবে দায়িত্ব নেওয়ার পর সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গে সৌজন্য সাক্ষাত শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। নিয়োগ পাওয়ার পর মন্ত্রী-সচিবের সঙ্গে এটাই স্বাস্থ্যের ডিজির প্রথম স্বাক্ষাৎ।

কঠিন সময়ে স্বাস্থ্য অধিদফতরের দায়িত্ব নিলেন, আপনার প্রতিক্রিয়া জানতে চাই- প্রশ্নে চাইলে খুরশীদ আলম বলেন, আমি আজকে জয়েন করেছি, সৌজন্য সাক্ষাৎ করার জন্য এসেছিলাম।

মন্ত্রী মহোদয় ও দুই সচিব মহোদয়ের সঙ্গে সাক্ষাৎ করেছি। আমাকে কিছু দিকনির্দেশনা ওনারা দিয়েছেন। আরও দেবেন। আমরা আসলে মিটিংটা শেষ করতে পারিনি। যেহেতু মন্ত্রী মহোদয়ের তাড়া আছে, উনি যাবেন। আমরা বেরিয়ে এসেছি।

নতুন ডিজি বলেন, আমরা অবশ্যই ভালো করার চেষ্টা করব। কারণ মিডিয়া আমাদের সাহায্য করলেই আমরা এগিয়ে যেতে পারব। আপনারা আমাদের ভালো কাজগুলোর মূল্যায়ন করেন, আর খারাপ কাজ হলে সেটার সমালোচনা করবেন এই তো কথা।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক ডা. আবুল কালাম আজাদের পদত্যাগের পর গত ২৩ জুলাই নতুন ডিজি নিয়োগ পান ডা. এবিএম খুরশীদ আলম।