অনলাইনে ক্লাস চলাকালীন মায়ের হত্যার সাক্ষী হলো ১০ বছরের ছাত্রী

অনলাইন জুম ক্লাস করার সময়ই মায়ের হত্যার সাক্ষী হল ১০ বছরের এক ছাত্রী। ঘটনাটি ঘটেচছে আমেরিকার ফ্লোরিডার ইন্ডিয়াটাউনে। পুলিশ সূত্রে খবর, অনলাইন ক্লাস শুরু হওয়ার পরই ওই ছাত্রীর বাড়ির ভিতর থেকে চেঁচামেচি ভেসে আসতে শোনেন তার শিক্ষিকা।

একজনের পারিবারিক বিবাদে যাতে অন্যদের অসুবিধা না হয় সেজন্য ওই ছাত্রীর অনলাইন অডিও মিউট করে দেন শিক্ষিকা। তবে ক্যামেরা চালু থাকায় তিনি দেখতে পেয়েছিলেন ছাত্রী কানে হাত চেপে ধরে আছে। কিছুক্ষণ পর কম্পিউটারের স্ক্রিন অন্ধকার হয়ে যায়।

প্রাথমিক তদন্ত শেষে মার্টিন কাউন্টি শেরিফ উইলিয়াম স্নাইডার সাংবাদিক সম্মেলনে জানান, ওই ছাত্রীর মা ৩২ বছরের ম্যারিবেল রোসাডো মোরেলস্কে খুনের অভিযোগে তারই প্রাক্তন প্রেমিক ২৭ বছরের ডোনাল্ড জে উইলিয়ামসকে গ্রেফতার করা হয়েছে। দু’জনের মধ্যে প্রায়ই ঝগড়াঝাঁটি হত। একারণেই তাদের সম্পর্ক ভেঙে গিয়েছিল বছর খানেক আগে।

সম্প্রতি ঝামেলা চরমে উঠলে ম্যারিবেলকে গুলি করে ডোনাল্ড। হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। তার শরীরে একাধিক বুলেটের ক্ষত মিলেছে।

ঘটনার সময়ে বাড়িতে ওই ছাত্রী তার আরও দুই ভাইবোন এবং তাদের আত্মীয়দের দুই সন্তানও উপস্থিত ছিল। প্রত্যেকের বয়স ১০ থেকে ১৭ বছরের মধ্যে। তারাই ৯১১ ডায়াল করে পুলিশে ফোন করে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায়ে সোয়াট টিম ডোনাল্ডকে নিজেদের হেফাজতে নেয়। তার বিরুদ্ধে হত্যাসহ একাধিক অভিযোগ দায়ের করা হয়েছে। ছাত্রীর স্কুল তার পরিবারকে সমবেদনা জানিয়েছে।